জাগরণী সংঘ, বরুন এর ঈদ

জাগরণী সংঘ, বরুন এর ঈদ

জাগরণী সংঘ, বরুন এর ঈদ



জাগরণী সংঘ, বরুন এর ঈদ

জাগরণী সংঘ, বরুন সৃষ্টি লগ্ন থেকে গ্রামের মানুষের মধ্যে সুসম বন্টন এবং আর্থসামাজিক উন্নয়নের লক্ষে সর্বদা প্রচেষ্টারত সৃষ্টির পরে থেকে এই সংঘটি প্রতি বছর প্রতিটি ঈদ উৎসবের আনন্দ বন্টনে সচেষ্ট থাকে। এই উৎসব আনন্দে শুরু থেকে কত আপনজনকে হারিয়েছে আবার অনেক নুতনকে বরণ করে নিয়েছে !  সংঘটি তার দীর্ঘ জীবনে হারানো জনের স্বরণে নুতনদের বরণে দীর্ঘ ৫৩ বছরের ঈদুল ফিতর পালন করতে যাচ্ছে। সময়ের এই ব্যবধানে তার নুতন রূপ ধারণ করে ২০২৪ সালের ঈদুল ফিতরটি পালনে আগ্রহণ প্রকাশর করছেন। দীর্ঘ দিনের দূরে থাকা বন্ধুদের আগমনের অপেক্ষায় আছে সংঘটি। সকলের পদচারণায় মূখরিত হবে সংঘের প্রাঙ্গন এই হাওয়ার কামনায় দুলছে।

সংঘের সদস্যদের মনে দীর্ঘ দিন পর কর্মস্থল  এর  ক্লান্ত দিন শেষে অবসরে পুরাতন বন্ধুদের গায়ের গন্ধ নাশিকায় সুরবিত হওয়ার প্রত্যাশা করছে। বাল্য কিশোর কালের বন্ধু, প্রাইমারী স্কুলের স্মরণী স্মৃতি, দীর্ঘদিনের সাক্ষী জাম গাছের ছায়া উপভোগ, আমাদের বরুন গ্রামের সবায়কে পুলকিত করে বছর ঘুরে উৎসবগুলো মনের সতেজতা ফিরিয়ে আনে। আমাদের বড় থেকে ছোট সবায় এক সাথে মিলিত হওয়ার মুহুর্ত এই গুলো। বুড়োর দাদাগুলোর নাতিদের ফুটবল খেলা দেখার জন্য ছানিপড়া চোখগুলোতে মোট ফ্রেমের চশমা পড়ে নিজে কিশোর বয়ষকে স্মরণ করে জীবনের সুখগুলো মনে করে কিছুটা সময় প্রশান্তি ভোগ করা জাগরণী সংঘের একটি অন্যতম আনন্দ। কিশোর বালকগুলো দুরন্তপণায় বিভিন্ন হাসি তামাশা ছন্দ ছড়ানো, দল মত ধর্ম বর্ণ নিরবিশেষে সকলে একসাথে হওয়া এবং জোড়ায় জোড়ায় ঈদমোরারক ধ্বনিতে ধ্বনিতে আলিঙ্গনে মিলিত হওয়া কি পরম আনন্দগণ সময় উপভোগ হয়! এটি আমাদের সমাজের মানুষের মনকে হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে নুতন সময়ে নুতন উদ্যোমের জীবন উপভোগ করতে সহায়তা করে।

আমাদের গ্রামের বেশি ভাগলোক আমাদের এই সংঘকে ভালোবাসেন। আমরা সবায় এর উত্তর উত্তর সফলতা কামনা করি। দীর্ঘ দিনের এই সংঘটি আমাদের সর্বদা ভালোবাসার সংঘঠন সর্বদা আমরা এর মঙ্গল কামনা করি। কোন বিশেষ মুহুর্তে ভালোবাসার আবেগে ভাসিয়ে আমরা এই প্রাণের সংঘঠনকে বস্ত্রহীন করবো না। গ্রামের মানুষের, নিজস্ব  আপনজনকে ভালো রাখার আশায় একটি আদর্শ গ্রাম প্রতিষ্ঠায় এই সংঘকে জন্ম জন্মান্তরে টিকিয়ে রাখার আশাবাদ ব্যাক্ত করছি।

ঈদুল ফিতর ২০২৪ আমাদের দুরগোরায় এই সময়ের সংঘের হাতছানি আমরা উপভোগ করার প্রত্যাশা লালন করছি সকলের উপস্থিতিই আমাদের ঈদ উদযাপনে সহায়তা করে। তাই সকল সদস্যদের ঈদ উল ফিতর  ২০২৪ এর দিন, বিকাল বেলা দাওয়ার থাকল আমাদের সংঘর প্রাঙ্গনে উপস্থিত হওয়ার।

ঈদ মোবারক -  ঈদ মোবারক  -  ঈদ মোবারক - ঈদ


Post a Comment

0 Comments